ভীষণ জরুরি
- জাহিদুল অনিক - আমার সময় ২৮-০৪-২০২৪

যেনো মেঘের মতো এসে, অপ্রস্তুত বৃষ্টি স্নান করিয়ে ভিজিয়ে যায়।
হঠাৎ করে আসা তীব্র বাতাসের মতো উলটে-পালটে বয়ে যায়।
ভেজা কাকের মতো দাঁড়িয়ে আছি, ডানা ঝাপটে পানির বিন্দু বিন্দু ফোটা ঝড়াচ্ছি।

সূর্য্যের তীব্রতা ভীষণ জরুরি, চোখ বন্ধ করে তোমার গাঢ় গন্ধ পাওয়া ভীষণ জরুরি, মেঘাচ্ছন্নতা কাটিয়ে উঠা ভীষণ জরুরি।
শহরের অলিতে-গলিতে, দেয়ালে-দেয়ালে পোষ্টার ছাপিয়ে দেয়া জরুরি, তোমাকে দেখা ভীষণ জরুরি।

ল্যাম্পপোস্টের নিয়ন আলোর দূর অবধি পথে,
যেনো আলোর মতোই চারপাশ ছড়িয়ে ছিটিয়ে আছে।
কাগজ কুড়নোর মত হলদে আলো কুড়াচ্ছি, স্তব্ধতা গ্রাস করানো বন্দীশালায়।

বদ্ধতা কাটিয়ে উঠা ভীষণ জরুরি, ধূসর ধুলো জমা এই ভিতর পরিচ্ছন্ন করা জরুরি।
বিস্বাদ বাতাসের তিক্ততা কাটিয়ে উঠা জরুরি, এই শূন্যতা কাটিয়ে উঠা ভীষণ জরুরি।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।